দেহের পঞ্চবট
- রুদ্র সুশান্ত ১৯-০৫-২০২৪

ফুল ছেঁড়া হয়ে গেলে পাখিদের ঘুম ভেঙ্গে যায়-
অরণ্য বিদায়।
লতা পাতা সংগম শেষে আমেজ রাখেনা আর-
সূর্য উদয়।

লোকালয় জেগে উঠে করুণ বালুচরের আর্তনাদে-
শুনি মানুষের মুখে কলরব।
শালিক দোয়েল কিংবা টিকটিকির ঠোঁটে লাগে- রৌদ্রাক্ত যানজট।
পুনরায় আবেশ জমে-
দেহ থুয়ে দেহে উঠে পঞ্চবট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।